Saturday, July 7, 2018

এমন দিনে...






কোন কাল আমার প্রিয় একথা বলা যায়না। শীতকালে খুব আরাম লাগে, গরমকালের ও একটা মজা আছে। আমি যখন তখন অক্লেশে ঘুমোতে পারি চাইলে স্বপ্নও দেখতে পারি। বর্ষা কাল তো যৌবন গরবীনি সুন্দরী।
এবার ট্রেন যাত্রা আমার খুব প্রিয়, তাই মুম্বইয়ে এত ভীড়, গন্ধ, ঘামও আমার ট্রেন মোহ কেড়ে নিতে পারেনি। তাই আমার কষ্ট হয়না। জানিনা লক্ষীকান্তপুর লোকালে যাতায়াত করলে কি হত!
এখন মনে করুন, দুপাশে সমুদ্র (ফিলিমের মত নীল জল নয়) মাঝখান দিয়ে ট্রেন যাচ্ছে, ঝিরি ঝিরি অহরহ বৃষ্টি, ছিটে ফোটা ঘাড়ে এসে রোমাঞ্চ দিচ্ছে। ট্রেনে হাতে গোনা লোক, দূরে ধোঁয়া ধোঁয়া সবুজ পাহাড় দেখা যায় সমুদ্রের ওপারে।
কোন শু... শালা এমন দিনে অফিস যায়!
***আমাকে যেতে হচ্ছে।

No comments:

Post a Comment

কুলের আচার ও পুরাতনী চিঠি

 মনে করুন, এভাবেই সময় চলছে... তাতে তো আর জীবন কাকু থেমে থাকবে না। এগিয়েই যাবে। মনে করুন এরকম ভাবেই ২০২৫ এর বসন্ত এসে গেছে, এভাবেই ঘরে বসে কা...